টি-টোয়েন্টি ক্রিকেটে বর্তমান সময়ে অন্যতম সেরা স্পিনার রশিদ খান। করোনা বিরতিও তার ঘূর্ণিকে দমাতে পারেনি। বরং কয়েক মাস পর ক্রিকেটে ফিরেই দুটি অসাধারণ রেকর্ডে নাম লেখালেন এই আফগান স্পিনার।

বৃহস্পতিবার ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) সেন্ট লুসিয়া জুকসের স্বদেশী অলরাউন্ডার মোহাম্মদ নবীকে আউট করে টি-টোয়েন্টিতে সবচেয়ে কম বয়সে এবং সবচেয়ে দ্রুততম সময়ে ৩০০ উইকেটের রেকর্ড গড়েছেন রশিদ খান।

রশিদ খানের রেকর্ড গড়ার ম্যাচটি অবশ্য জিততে পারেনি তার দল বার্বাডোজ ট্রাইডেন্ট। আসরের পঞ্চম ম্যাচটি বৃষ্টি আইনে ৭ উইকেটে জিতে নিয়েছে সেন্ট লুসিয়া জুকস। শুরুতে ব্যাট করে ট্রাইডেন্ট ৭ উইকেটে ১৩১ রান তুলেছিল। কিন্তু বৃষ্টির কারণে সেন্ট লুসিয়া জুকসের সামনে লক্ষ্য কমে দাঁড়ায় ৫ ওভারে ৪৭ রান। জবাব দিতে নেমে রাখিম কর্নওয়েল, আন্দ্রে ফ্লেচার এবং মোহাম্মদ নবীর ঝড়ো ব্যাটিংয়ে ৪.১ ওভারেই জিতে যায় সেন্ট লুসিয়া জুকস।

ম্যাচ হালেও মাত্র ২১ বছর ৩৩৫ দিন বয়সী রশিদ এদিন টি-টোয়েন্টিতে নিজের ৩০০তম উইকেটের দেখা পেয়েছেন। এই রেকর্ড তিনি গড়েছেন সবচেয়ে দ্রুততম সময়ে। টি-টোয়েন্টিতে ৩০০ উইকেটের দেখা পেতে তিনি খেলেছেন ২১৩ ম্যাচ। এত কম ম্যাচে ৩০০ উইকেট প্রাপ্তির কীর্তি নেই আর কোনো বোলারের।

By Md Anis

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *